Monday 8 April 2013

আমার স্ত্রীকে surove

আমার স্ত্রীকে দেখে মনে হল পরিচালক মশাইয়ের সমর্থন পেয়ে সে আন্তরিকভাবে সন্তুষ্ট হয়েছে। আমিও মনে মনে আমার ভাগ্যকে ধন্যবাদ জানালাম, যে যাক এতক্ষণে কারুর তো আক্কাল ঠিক আছে। পরিচালক মশাই আমার বউকে শান্ত থাকতে বলে সরে পরলেন। মৃণ্ময়বাবুও নমিতাকে বললেন যে তাকে ক্যামেরায় খুবই সুন্দর দেখিয়েছে। ক্যামেরাম্যানের প্রশংসা শুনে আমার স্ত্রীয়ের মুখটা আবার রাঙা হয়ে উঠলো। নমিতার পাছায় আলতো করে একটা চাপড় মেরে উনিও সরে পরলেন। সবাই ধীরে ধীরে আমার স্ত্রীয়ের সাথে সাহসী হয়ে উঠছে। জগদীশবাবু পর্যন্ত এগিয়ে গিয়ে আমার বউকে বলে এলেন যে তার অভিনয় খুবই ভালো হচ্ছে আর ফিরে আসার আগে তার গালে একটা ছোট্ট চুমু খেলেন। নমিতাকে দেখলাম সমস্তকিছুই সে খুব স্পোর্টিংলি নিল। যখন টাচআপের ছোকরাটা এসে তার শাড়ির আঁচল সরিয়ে তার কোমর-পেট-নাভি থেকে ঘাম মুছে দিতে লাগলো, তখন সে একফোঁটা বিব্রতবোধ করল না।

পিছন থেকে মৃণ্ময়বাবু ছোকরাকে হুকুম দিলেন, “এই ব্যাটা, ওনার ক্লিভেজটাও মুছে দে। ক্যামেরাতে ওটা বেশি জ্বলজ্বল করছে।”

ছোকরা হাঁটু গেঁড়ে বসেছিল। ক্লিভেজটা স্পষ্ট করে দেখাতে আমার বউ ওর মুখের সামনে দিব্যি ঝুঁকে পরল আর ছোকরাটা ভালো করে মুছে দিল। ওর প্যান্টের দিকে চোখ যেতেই আমার মনে হল যে এবার না ওর ধোনটা প্যান্ট ফাটিয়ে বেরিয়ে পরে। এদিকে কাশিফ এগিয়ে গিয়ে তার উগ্র ব্যবহারের জন্য আমার বউয়ের কাছে ক্ষমা প্রার্থনা করল, “দুঃখিত দিদি, আমি তখন বড় বেশি আবেগপ্রবণ হয়ে পরেছিলাম।”

আমার বউ ওর কৈফিয়তে সন্তুষ্ট হল আর ওকে সঙ্গে সঙ্গে ক্ষমা করে দিল। ওর দিকে তাকিয়ে হাসল। কাশিফও আমার স্ত্রীয়ের ঠোঁটে ছোট্ট করে একটা চুমু খেয়ে সরে পরল। আমার স্ত্রী একটু অবাক হয়ে গেলেও কোনো প্রতিক্রিয়া জানালো না। সবার দুঃসাহস দেখে আমিও অবাক হয়ে গেলাম। এরা আজকেই আমার বউয়ের সাথে প্রথম আলাপ করেছে আর এরইমধ্যে তার সাথে এত ঘনিষ্ঠ আচরণ করার সাহস দেখাচ্ছে। আমি এটা ভেবে নিজেকে শান্ত রাখার চেষ্টা করলাম যে হয়ত এরা সব অভিনেত্রীদের সাথেই এমন ঘনিষ্ঠভাবে মেশে আর তাই এদের কাছ থেকে এমন অন্তরঙ্গ ব্যবহার পাওয়াটা খুবই স্বাভাবিক।

পরিচালক মশাই এবার দ্বিতীয় দৃশ্যে চলে গেলেন। উনি আমার বউকে বোঝাতে লাগলেন যে কাশিফের প্রতি তার অনুভূতি কেবলমাত্র একটা দিদির মত নয়, মায়ের মতও বটে আর তাকে এমনভাবে দৃশ্যটা অভিনয় করতে হবে যে সেই অনুভূতির আঁচ যেন দর্শকেরাও পায়। তাই উনি কাশিফকে আমার বউয়ের বুকে ওর মাথা রাখতে নির্দেশ দিলেন আর আমার বউকে বললেন ওর মাথাটা তার বুকের উপর এমনভাবে চেপে ধরতে, যাতে দেখে মনে হয় যেন আমার বউ কাশিফকে দুধ খাওয়াচ্ছে। প্রত্যেক নারীর মতই আমার স্ত্রীকেও দৃশ্যের এই স্নেহপূর্ণ মাতৃবৎ দিকটা ভীষণ টানল এবং সে প্রবল উৎসাহে কাশিফকে তার বুকে জড়িয়ে ধরল। কাশিফের ঠোঁট দুটো যে শাড়ির উপর দিয়ে তার দুধের সাথে ঘষা খাচ্ছে সেটা সে গ্রাহ্যই করল না।

হঠাৎ করে ক্যামেরাম্যান মৃণ্ময়বাবু “কাট” বলে উঠলেন। উনি আমার স্ত্রীয়ের কাছে গিয়ে তার শাড়ির আঁচলটা একধার করে এমনভাবে সরিয়ে দিলেন যাতে করে কাশিফের মুখটা আমার স্ত্রীয়ের আঁচলহীন ব্লাউসের উপর গিয়ে ঠেকল। কাশিফ ওর মুখটা নমিতার ব্লাউসের উপর চেপে ধরল আর সেও একেবারে জননীসুলভভাবে ওকে আষ্টেপিষ্টে জাপটে ধরে ওর মুখটা তার বুকে চেপে ধরল। কাশিফ আমার বউয়ের বিশাল দুধে মুখ ঘষতে পেরে অনুপ্রাণিত হয়ে পরল। ও সোজা হয়ে দাঁড়িয়ে আমার বউকে সজোরে জড়িয়ে ধরল। ওর হাত দুটো আবার নমিতার প্রকাণ্ড পাছায় নেমে গেল আর ও তাকে নিজের দিকে টেনে নিল। সকালবেলায় তার বিপুল পাছাটাকে বারবার চটকানো হয়েছে। তাই হয়ত আমার বউ কিছু মনে করল না, এমনকি একবারও সরে যাওয়ার চেষ্টা করল না। পরিবর্তে সে কাশিফের দিকে সোজাসুজি তাকিয়ে তার সংলাপ বলল, “ভাই, আমি শুধু তোমার দিদি নই। আমি তোমার মায়ের মত।”

তারপর পরিচালক মশাইয়ের নির্দেশ মত আমার বউ কাশিফের কপালে চুমু খেলো। আমার বউ চুমু খাওয়া শুরু করতেই, কাশিফও ওর পুরনো বদঅভ্যাসে ফিরে গেল আর আমার বউয়ের ঠোঁটে চুমু খেতে আরম্ভ করল। যদিও এটি স্ক্রিপ্টে নেই আর পরিচালক মশাই এমনকিছু করতেও বলেননি, কাশিফ তার ঠোঁট কামড়াচ্ছে না বলে আমার স্ত্রী সেভাবে কোনো প্রতিরোধ করল না। আমার স্ত্রীয়ের কাছ থেকে কোনো বাধা না পেয়ে কাশিফের সাহস অনেকটাই বেড়ে গেল আর ও ওর জিভটাকে সোজা আমার স্ত্রীয়ের মুখের ভিতর চালান করে দিল। আমার বউ এবার তার মুখটাকে সরিয়ে নেওয়ার চেষ্টা করল, কিন্তু কাশিফ তাকে গায়ের জোরে চেপে ধরে আমার বউয়ের ঠোঁট দুটো ওর জিভ দিয়ে চাটতে লাগলো।
এখানে বলে রাখা ভালো যে বরাবরই ফ্রেঞ্চ কিসের উপর আমার বউয়ের একটা স্বাভাবিক দুর্বলতা আছে আর সেটা তাকে মেজাজে নিয়ে আসে। যখন কাশিফ বারবার তার মুখের মধ্যে ওর জিভটা ঢুকিয়ে দিল, তখন আমার বউ আর থাকতে না পেরে আত্মসমর্পণ করল। সেও তার জিভটাকে বাড়িয়ে দিল আর কাশিফও অমনি আহ্লাদে তার জিভটাকে ওর মুখের ভিতরে শুষে নিল। ও ওর জিভটাকে বাড়িয়ে দিয়ে আমার স্ত্রীয়ের দিকে তাকাল। খুবই আকর্ষক ভঙ্গিতে ওর জিভটাকে আমার স্ত্রীয়ের ঠোঁটের কাছে ঘোরাতে লাগলো। এক সেকেন্ডের জন্য আমার স্ত্রী একটু দ্বিধা করল, তারপর তার প্রবৃত্তি তাকে বাগে নিয়ে ফেলল আর সে তার জিভ বাড়িয়ে কাশিফের জিভের সাথে ঠেকিয়ে দিল। চার-পাঁচ সেকেন্ড কাশিফের জিভে জিভ ঘষে সে তার মুখটা খুলে ওর জিভটাকে শুষে নিল। পরম সুখে কাশিফ আমার বউকে জড়িয়ে ধরল আর তার পিঠের খোলা অংশে হাত বোলাতে শুরু করল। আমার বউও উষ্ণ আবেগের জগতে নিজেকে হারিয়ে ফেলল আর ওর জিভটাকে চুষে চলল। চরম উষ্ণতার সাথে তিন মিনিট ধরে চুমু খাওয়া আর জিভ চোষার পরে আমার স্ত্রীয়ের কাণ্ডজ্ঞান ফিরে এলো আর সে নিমেষের মধ্যে কাশিফের মুখ থেকে তার মুখটা সরিয়ে নিল। পরিচালক মশাইও ঠিক তার সাথে সাথেই “কাট” বলে চেঁচিয়ে উঠলেন।

‘কাট’ শোনার পর আমার স্ত্রী আমাদের সবার দিকে তাকাতেই লজ্জা পেল। সে শুধু মাথা নিচু করে মেঝের দিকে চেয়ে রইলো। আবেগের বশে একঘর লোকের সামনে, যাদের মধ্যে তার স্বামীও রয়েছে, একটা অল্পবয়েসী ছেলের জিভ চুষে ফেলে, সে এখন সত্যিই ভীষণ অস্বচ্ছন্দবোধ করছে। তাকে উৎসাহ দেওয়ার জন্য পরিচালক মশাই আমার বউয়ের পিঠটা হালকা করে চাপড়ে দিয়ে তাকে একটা বিরতি নিতে বললেন। সে এসে খুবই দ্বিধাগ্রস্তভাবে আমার পাশে বসলো। আমার দিকে চোখ মেলে তাকাতে পারলো না।

এই ঘটনায় আমিও পুরোদস্তুর কেঁপে গেছি। আমি স্বপ্নেও কল্পনা করতে পারিনি যে আমার বউ আমারই সামনে একটা কলেজ পড়ুয়াকে জিভ দিয়ে চুমু খাবে। অন্তত প্রথমদিকে ব্যাপারটা ঠিকই লেগেছে। ভাই-বোনের জাপটাজাপটি, এসব। কিন্তু এখন সমস্তকিছু একেবারে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। কোন ভাই তার দিদিকে এমনভাবে চুমু খায় বা কোন দিদিই বা ভাইয়ের জিভ চোষে। আর কোন চ্যানেলই বা এমন একটা পারিবারিক সিরিয়ালকে টেলিকাস্ট করবে। সমগ্র প্রোজেক্টটা সম্পর্কে আমার মনে একটা সন্দেহ দেখা দিল। যতক্ষণ আমার বউ ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে দ্বিধাবোধ করবে, ততক্ষণ আমি চুপচাপ বসে সবকিছুই দেখতে পারবো। কিন্তু একটু আগে যেটা ঘটলো। আমার স্ত্রী তো দস্তুরমত কাশিফের জিভের উপর ঝাঁপিয়ে পরেছিল। দেখে মনে হচ্ছিল যেন সে পারলে সর্বক্ষণের জন্য ওর জিভটাকে তার মুখের ভিতরে ঢুকিয়ে রাখে।

না! সবকিছু নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। কিন্তু আমার বউকে দোষ দেওয়া যায় না। তাকে এমন পরিস্থিতিতে ফেলার পিছনে আমিই দায়ী। দুই ঘণ্টা ধরে চুমু খাওয়া, পাছা টেপা এবং পেট-কোমর হাতড়ানোর পরে আঠাশ-উনত্রিশ বছরের কোন বিবাহিত স্ত্রী বারবার নিজেকে আয়ত্তের মধ্যে রাখতে পারবে। হাজার হোক সেও তো এক নারী। আমি চটজলদি ঠিক করে ফেললাম কি করবো। বউয়ের কাঁধে সান্ত্বনার হাত রাখলাম। আমার বউ আমার দিকে তাকাল। দেখতে পেলাম তার সারা মুখে অনুতাপের ছাপ পরেছে। তার দুই চোখের কোণ দুটো ভিজে উঠেছে। আমি বউয়ের চোখ মুছে দিলাম। সে ফিসফিসিয়ে বলে উঠলো, “চলো, আমরা চলে যাই।”

“হ্যাঁ, আমিও তাই ভাবছি। চলো, যাওয়া যাক।” বলে আমি উঠে দাঁড়ালাম। ঠিক তখনই পিছন থেকে জগদীশবাবু এসে আমার কাঁধে হাত রাখলেন। আমি ঘুরে তাকালাম।

“সিদ্ধার্থবাবু, আমি আপনার সাথে একটু আলোচনা করতে চাই।” উনি আমাকে পাশের ঘরে নিয়ে গেলেন। এই ঘরটাকে খানিকটা অফিসের মত সাজানো হয়েছে। আমি বুঝতে পারলাম এখানে চুক্তি সারা হয়।

“আপনি প্লিজ বসুন।” জগদীশবাবুর গলা বন্ধুত্বপূর্ণ শোনালো।

“দেখুন, আমার সাথে পরিচালক মশাই আর মৃণ্ময়বাবুর কথা হয়েছে। ওনারা দুজনেই বলেছেন যে আপনার অর্ধাঙ্গিনীর মধ্যে পুরো একশো শতাংশ স্টার হয়ে ওঠার উপাদান রয়েছে। কিন্তু যেসব দৃশ্যগুলি আমরা শুট করেছি, তার থেকেই আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আপনার স্ত্রীকে সাদাসিধা দিদি-বোনের চরিত্রে মানাবে না। ওনার মধ্যে একটা আলাদা উত্তেজক আবেদন আছে আর ওনার শরীরটাও বেশ চমৎকার। ওনার মুখটাও খুব শিশুসুলভ। আপনি না বললে আমরা বুঝতেই পারতাম না যে ওনার আঠাশ হয়ে গেছে। উনি ওনার সহ-অভিনেতার সাথেও দুর্দান্ত এক রসায়ন পেশ করেছেন। তাই সমস্তকিছু দেখে আমরা স্থির করেছি যে আমরা কোনো পারিবারিক সিরিয়াল না করে ওনাকে নিয়ে দুটো ভাষাতে একটা বহুভাষী সিনেমা বানাবো। আপনার বউ আর কাশিফকে নিয়ে একটা টিনএজ প্রেমের ছবি তৈরি করা হবে, যার বক্স অফিস কলেক্সনই হয়ে যেতে পারে নয়-নয় করে দুই কোটি টাকা। যেহেতু আপনার বউই এই ছবির প্রধান আকর্ষণ হতে চলেছেন, তাই আমরা ওনাকে পঁচিশ লাখ টাকা দিয়ে সই করাতে চাই। তাও আবার প্রথম ছবিতেই এত বড় একটা সংখ্যা আমরা ওনাকে দিতে রাজী আছি। সিদ্ধার্থবাবু, আপনি প্রস্তাবটা নিয়ে একটু ভালো করে চিন্তা করে দেখুন। আমরা আপনাকে আর আপনার বউকে পনেরো মিনিট ভাবার সময় দিচ্ছি।” জগদীশবাবু একটা চেক বই বের করে, তাতে একটা পঁচিশ লক্ষ টাকার চেক কাটলেন। তারপর চেকটা আমার হাতে গুঁজে দিলেন।

No comments:

Post a Comment