Monday 8 April 2013

সাধারণ মানুষ

আমি এক অতি সাধারণ মানুষ। একটা সরকারী দপ্তরে সামান্য কেরানীর কাজ করি। তবে রোজগার সামান্য হলেও, আমি অসম্ভব উচ্চাভিলাষী। প্রতিদিন রাতে স্বপ্ন দেখি আমার একদিন বিশাল বড় একটা বাড়ি হবে, বিরাট একটা গাড়ি হবে, সমাজে বেশ একটা নামডাক হবে। আচমকা এক রবিবারের সকালে স্বপ্নকে বাস্তবে পরিণত করার একটা সুযোগ এসে গেল। খবরের কাগজ খুলে দেখলাম সেখানে টিভি সিরিয়াল তৈরি করে এক বিখ্যাত প্রোডাক্সন কোম্পানি বিজ্ঞাপন দিয়েছে যে তারা একটা নতুন সিরিয়াল বানাতে চলেছে আর সেটিকে বেশি করে বাস্তববাদী করার উপলক্ষ্যে তারা নায়িকা হিসাবে সাধারণ ঘরের এক সুন্দরী গৃহবধূ চেয়েছে। কি মনে হওয়াতে আমি বিজ্ঞাপনে দেওয়া মোবাইল নম্বরে কল করে বসলাম। ওপাশ থেকে কেউ ভাঙ্গা গলায় উত্তর দিল।

“হ্যালো! আমার নাম সিদ্ধার্থ। আমি কি বিষ্ণু প্রোডাক্সনের জগদীশবাবুর সাথে কথা বলতে পারি?” দ্বিধাগ্রস্ত কণ্ঠে প্রশ্ন করলাম।

“হ্যাঁ, আমিই জগদীশ বলছি। কি ব্যাপার বলুন?”

“আমি কাগজে আপনাদের বিজ্ঞাপনটা দেখলাম। যদি দয়া করে একটু বিশদভাবে বলেন, তাহলে খুব ভালো হয়।”

“দেখুন সিদ্ধার্থবাবু, আপনি নিশ্চয়ই জানেন যে আমরা পারিবারিক সিরিয়াল বানাই। আমাদের পরিচালক মশাই এবারে একটা অভিনব চিন্তা করেছেন যে চেনাপরিচিত গতেবাঁধা একই অভিনেত্রীদের দিয়ে বারবার অভিনয় না করিয়ে নতুন সিরিয়ালটায় একেবারে বাস্তব জীবনের গৃহবধূদের সুযোগ দেবেন।”

“হ্যাঁ, কাগজে সেই কথাই পড়েছি। আমি কি শুটিঙের সময়কাল আর পারিশ্রমিকের ব্যাপারটা জানতে পারি?” পারিশ্রমিকের কথাটা জিজ্ঞাসা করার সময় আমার গলাটা শুকিয়ে এলো।

“ওহ! আমরা শুধু দিনেই শুট করবো। রাতে শুটিং করতে হলে অতিরিক্ত লাইটিং লাগে। যার ফলে বাজেট অনেক বেড়ে যায়। আর সিরিয়ালের পারিশ্রমিকটা সিনেমার মত নয়। ফিল্ম নির্মাতাদের মত আমাদের অত দেদার টাকা নেই।”

“তাও কত হবে স্যার?” আমি কৌতূহল চাপতে পারলাম না।

“যদি নায়িকা বা তেমন কোনো মুখ্য চরিত্র হয় তবে দিনে পাঁচ হাজার টাকা দিতে পারি। কিন্তু তার বেশি নয়।”

দিনে পাঁচ হাজার টাকার কথা শুনে এক সেকেন্ডের জন্য আমার বুকের ধুকপুকানি যেন থেমে গেল। আমার মাসিক বেতন মোটে আঠারো হাজার টাকা। “স্যার, আসলে কি জানেন। আমি ভাবছিলাম যদি আমার বউ আপনাদের টেলি-সিরিয়ালে একটা সুযোগ পায়।”

“বয়স কত আপনার বউয়ের?”

“এই ধরুন আঠাশ-উনত্রিশ।”

“দেখতে কেমন?”

“ভালো। সুন্দরীই বলা যায়।”

“গায়ের রঙ?”

“ফর্সা।”

“উচ্চতা?”

“সাড়ে পাঁচ ফুটের একটু বেশি।”

“বাঃ! চমৎকার! আপনি এক কাজ করুন। আগামীকাল এগারোটা নাগাদ বউকে নিয়ে হোটেল ব্লুফক্সে চলে আসুন। একটা অডিশন দিতে হবে।” জগদীশবাবু ফোন ছাড়ার আগে আমার মোবাইল নম্বরটা নিয়ে নিলেন।

জগদীশবাবুর সাথে ফোনে কথা বলার পর স্ত্রীকে অভিনয়ে নামানোর সঙ্কল্পটা আমার মনে আরো গভীরভাবে ঘেঁথে বসলো। জগদীশবাবুকে বউয়ের সম্পর্কে যা কিছু বলেছি, সবই খাঁটি সত্যি। নমিতা প্রকৃতপক্ষেই ফর্সা ও সুন্দরী। তার বয়সটাও তিরিশের নিচে। তবে তার শরীরটা একটু ভারী। অবশ্য রসিক লোকের চোখে ডবকা দেহের যৌন আবেদন অনেক বেশি। তার রূপের চর্চা পাড়ার চায়ের দোকানে বসে বখাটে-বাচাল-চ্যাংড়া ছেলেপুলেরা প্রতিদিনই প্রায় করে থাকে। নিঃসংশয় বলতে পারি আমার স্ত্রী অডিশনে অনাসায়ে নির্বাচিত হয়ে যাবে। কিন্তু প্রধান সমস্যা হলো নমিতাকে অডিশনটা দিতে রাজী করানো। সে এক অতি সাধারণ পরিবারে নিত্যান্ত মামুলী মুল্যবোধে অত্যন্ত গতানুগতিকভাবে মানুষ হয়েছে। ধরা যায় একটা টেলি-সিরিয়ালে অভিনয় করাটা তার মধ্যবিত্ত মানসিকতায় একরকম নিষিদ্ধ বলেই মনে হবে। তাই বউয়ের সামনে প্রস্তাবটা অনেক বুদ্ধি খরচ করে উপস্থাপন করতে হবে।

প্রাতরাশের করতে করতে আমি কথাটা তুললাম। “নমিতা, আজ কাগজে একটা বিজ্ঞাপন দেখলাম। টিভি সিরিয়ালের জন্য নায়িকা চেয়েছে।”

“তুমি কি অভিনয় করতে চাইছো?”

“না, না! আমি নায়ক নয়, নায়িকার কথা বলছি। আমি ভাবছিলাম যদি তুমি চেষ্টা করো।”

“আমি!” আমার প্রস্তাব শুনে নমিতা প্রায় আর্তনাদ করে উঠলো।

“কেন নয়? মনে হয় এটা একটা ফ্যামিলি ড্রামা। কারণ ওনারা শুধুমাত্র বাড়ির বউদের চেয়েছেন, যাদের কোনো অভিনয়ের অভিজ্ঞতা নেই। পয়সাকড়িও ভালো দিচ্ছে। তুমি চেষ্টা করেই দেখো না। আর কলেজে পড়ার সময় তো তুমি একটা-দুটো নাটকও করেছো। তোমার তো সহজেই সুযোগ পাওয়া উচিত।” আমি বউকে আশ্বাস দেওয়ার চেষ্টা করলাম।

“তুমি কেন আমার সাথে ঠাট্টা করছো? আমি কি করে সিরিয়ালে অভিনয় করতে পারি?”

“আরে! কেন পারো না? আমার কোনো সন্দেহই নেই যে তুমি স্বাচ্ছ্যন্দে অভিনয় করতে পারবে। তোমার কত গুণ, কত প্রতিভা। তোমার চোখ দুটো সবসময় কথা বলে। তোমার সুন্দর মুখে মনের যে কোনো আবেগ অতি সহজেই প্রকাশ পায়।” আমাকে খানিকটা অবাক করে দিয়ে নমিতা কিছুটা তৃপ্ত দেখাল। মিষ্টি কথায় চিড়েও ভেজে। নিজের তারিফ শুনে সে লাজুক চোখে আমার দিকে তাকিয়ে হাসল। বুঝলাম আমার স্তুতিবাক্যে কাজ দিচ্ছে। বউয়ের কাছে সিরিয়ালে কাজ করাটা আর তেমন আজগুবি শোনাচ্ছে না।

“আমাদের আগামীকাল নয়টায় অডিশনে যেতে হবে। আর আমি হরফ করে বলতে পারি যে তুমি একবার অংশগ্রহণ করলে একটা ভালো পাঠ পেয়েই যাবে। এই ব্যাপারে আমি একশো শতাংশ নিশ্চিত। এমন অপরূপ সুন্দরীকে কে পাঠ দেবে না বলো?” আমার কথা শুনে নমিতার সুন্দর মুখটা আরো খানিকটা লাল হয়ে গেল।
রাতে আর স্ত্রীকে উত্ত্যক্ত করলাম না। ভালো ঘুম হলে সকালে উঠে নমিতাকে অনেক তাজা দেখাবে আর তার আবেদনও বাড়বে। সকালে এগারোটা বাজার কিছু আগেই বউকে নিয়ে হোটেল ব্লুফক্সে গিয়ে হাজির হলাম। হোটেলের লাউঞ্জে অপেক্ষা করতে লাগলাম। ঠিক সাড়ে এগারোটার সময় আমার মোবাইলটা বেজে উঠলো। জগদীশবাবু ফোন করেছেন। আমাদের তিন তলায় রুম নম্বর ৩৩৩-এ চলে আসতে বললেন। আমার মনের গভীরে কিছুটা উদ্বেগ, কিছুটা উত্তেজনা চেপে রেখে বউকে নিয়ে ৩৩৩ নম্বর রুমে গিয়ে ঢুকলাম। ঘরের মধ্যে তিনটে বড় বড় সোফা রাখা রয়েছে আর ঠিক মাঝখানের সোফাটায় তিনজন লোক পাশাপাশি বসে আছেন। একজন তাগরাই চেহারার মধ্য তিরিশের লোক সোফা ছেড়ে উঠে এসে আমাদেরকে অভ্যর্থনা জানালেন।

“আমার নাম জগদীশ। আমি সিরিয়ালের কার্যকরী নির্মাতা।” জগদীশবাবু আমাদের সাথে করমর্দন করলেন। মনে হল নমিতার হাতটা যেন প্রয়োজনের থেকে একটু বেশিক্ষণই ধরে রইলেন। তারপর তিনি আমাদের সাথে সোফাতে বসে থাকা বাকি দুজনের আলাপ করিয়ে দিলেন। একজনের বয়স ষাট ছুঁই ছুঁই। তিনি সিরিয়ালের পরিচালক। আর একজন ক্যামেরাম্যান। তিনি সদ্য চল্লিশের কোঠায় পা দিয়েছেন। ওনারা তিনজনই আমার বউকে পা থেকে মাথা পর্যন্ত আগ্রহী চোখে মনোযোগ সহকারে দেখতে লাগলেন।

“আপনি অভিনয়ে নামতে চান?” পরিচালক মশাই আমার স্ত্রীকে প্রশ্ন করলেন।

“হ্যাঁ স্যার।” নমিতা অস্ফুটে উত্তর দিল। তার কাঁপা গলা শুনেই বুঝলাম যে সে চরম উৎকণ্ঠায় ভুগছে।

ওনারাও সেটা বুঝতে পারলেন। জগদীশবাবু বললেন, “আপনি একদম টেনশন করবেন না। পুরো রিল্যাক্স থাকুন। নিন, একটা ড্রিঙ্ক নিন।”

নমিতা আলতো করে ঘাড় নেড়ে মদের প্রস্তাব প্রত্যাখ্যান করল। তখন তাকে পেপসি দেওয়া হলো। সে ছোট্ট ছোট্ট চুমুক দিয়ে পেপসি খেতে লাগলো। সে যথেষ্ট স্বাচ্ছন্দ্য হয়ে উঠলে জগদীশবাবু বললেন, “আপনাকে একটা অডিশন দিতে হবে। আমাদের পরিচালক মশাই আপনাকে একটা পরিস্থিতির কথা ব্যাখ্যা করে দেবেন। সেটা আপনাকে অভিনয় করে দেখাতে হবে।”

আমার স্ত্রী গিয়ে ঘরের মধ্যিখানে দাঁড়াল। সে একটা লাল রঙের সিল্কের শাড়ি পরে এসেছে। লাল শাড়িতে তাকে খুবই সুন্দর দেখাচ্ছে। পরিচালক মশাই বললেন, “তুমি একবার আমাদের দিকে হেঁটে এসে দেখাও।”

নমিতা হেঁটে দেখাল। হাঁটার সময় শাড়িটা সরে গিয়ে তার চর্বিযুক্ত থলথলে পেটটা বেরিয়ে পরল আর লোলুপ দৃষ্টিতে সবাই সেই মুখরোচক দৃশ্য গিলতে লাগলো। আমার বউ হেঁটে এসে সোফার সামনে দাঁড়াল।

পরিচালক মশাই আবার নির্দেশ দিলেন, “এবার আমাদের দিকে পিছন ফিরে দরজা পর্যন্ত হেঁটে যাও।”

নমিতা ঘুরে দরজার দিকে এগিয়ে গেল। তার ফর্সা মসৃণ পিঠটা শাড়ি-ব্লাউসের তলায় খানিকটা অনাবৃত হয়ে রয়েছে। তার প্রকাণ্ড পাছাটা শাড়ির উপর দিয়ে ঠিকড়ে বেরিয়ে আছে আর মাংসল দাবনা দুটো হাঁটার তালে তালে নাচ্ছে। পরিচালক মশাইকে দেখে মনে হলো যে আমার বউয়ের সেক্সি হাঁটা তাকে বেশ প্রভাবিত করেছে। তিনি ক্যামেরাম্যানের দিকে চেয়ে বললেন, “পশ্চাদ্বর্তী কোণ থেকে ওকে দুর্দান্ত লাগবে।”

বেশ বুঝতে পারলাম যে পরোক্ষভাবে আমার বউয়ের কামোদ্দীপক পাছাটার কথা বলা হচ্ছে। একই ঘরে বসে তিনজন অপরিচিত পুরুষকে স্ত্রীয়ের পাছার দিকে বিশ্রী নজরে তাকিয়ে থাকতে দেখে আমার একটু অস্বস্তি করতে লাগলো। কিন্তু তবু চুপচাপ বসে সবকিছুর উপর লক্ষ্য রেখে চললাম।

পরিচালক মশাই বললেন, “আচ্ছা, এবার তুমি চলে আসো। আমি তোমাকে দৃশ্যটা বুঝিয়ে দিচ্ছি। তুমি পরিবারের বড় বোন। তোমার ছোট ভাই পরীক্ষায় পাশ করে বাড়ি ফিরেছে। সে এসে সুখবরটা তোমাকে দিল। এটাই দৃশ্য। তুমি দৃশ্যটা অভিনয় করে দেখাতে পারবে?”

দৃশ্যটা নমিতার পছন্দ হলো। তার একটা ছোট ভাই আছে, যাকে সে খুবই ভালোবাসে। জানি যে এমন দৃশ্য অভিনয় করে দেখাতে আমার বউয়ের কোনো সমস্যা হবে না।

পরিচালক মশাই বললেন, “গতকাল ছোট ভাইয়ের চরিত্রে একটা ছেলেকে বেছে নেওয়া হয়েছে। তুমি তার সাথে অভিনয় করে আমাদের দেখাতে পারো। জগদীশ, ছেলেটা পাশের ঘরে রয়েছে। তুমি ওকে আমাদের ঘরে ডাকো।”

জগদীশবাবু ইন্টারকমে কথা বললেন আর মিনিট দুয়েক বাদে একটা উনিশ-কুড়ি বছরের ছেলে এসে ঘরে ঢুকলো। “ওর নাম কাশিফ। ও কলেজে পড়ছে। ও আপনার মতই অনভিজ্ঞ। প্রথমবার অভিনয় করছে।”
কাশিফকে একবার দেখলেই আন্দাজ করে নেওয়া যায় যে ও কলেজের ছাত্র। কচি মুখ, ছিপছিপে লম্বা চেহারা। ও আমার স্ত্রীয়ের দিকে চেয়ে লাজুক হাসলো। নাটক আরম্ভ হলো। কাশিফ আনন্দের সাথে চিল্লিয়ে চিল্লিয়ে জানাতে লাগলো যে ও পরীক্ষায় পাশ করে গেছে। খবর শুনে নমিতার সুন্দর মুখে হাসি ছড়িয়ে পরল। দুজনেই একটু নার্ভাস হয়ে আছে। তাই একে-অপরকে আলিঙ্গন করার সময় দুজনের মাঝে পরিষ্কার ব্যবধান রয়ে গেল। পরিচালক মশাইয়ের মুখ দেখেই বোঝা গেল যে এমন অপেশাদারদের মত অভিনয় তাকে একেবারেই সন্তুষ্ট করতে পারেনি। তিনি গলা উঁচিয়ে বলে উঠলেন, “এটা কি হচ্ছে? একে কি অভিনয় বলে? তোমরা এমনভাবে একে-অপরকে জড়িয়ে রয়েছো, যেন মনে হচ্ছে একজন পুলিশ আর একজন সন্ত্রাসবাদী। তোমারা যে ভাই-বোন, সেই আবেগটা কোথায়? নাও, এবার একে-অপরকে একটু টাইট করে জাপটে ধরো।”

কিন্তু এবারেও কাশিফ নমিতাকে ঠিকঠাকভাবে জড়িয়ে ধরতে পারলো না। আমার বউয়ের দেহের মধ্যেও একটা জড়তা রয়ে গেল। সেটাই স্বাভাবিক। এর আগে স্বামী ছাড়া অন্য কোনো পরপুরুষ তার শরীরকে স্পর্শ করেনি। কিন্তু এমন ছেলেমানুষি অভিনয় দেখে পরিচালক মশাইয়ের মাথা গরম হয়ে গেল। তিনি রাগী গলায় বললেন, “কাশিফ, তুই নমিতাকে ছেড়ে এখানে এসে দাঁড়া। আমি তোকে দেখাচ্ছি কেমন করে করতে হবে।”

উনি দৃশ্যটা অভিনয় করে দেখালেন। সংলাপ বলার পরে আমার বউকে একেবারে আষ্টেপিষ্টে জড়িয়ে ধরলেন। যদিও নমিতা ওনার থেকে দূরে সরে যেতে গেল, কিন্তু উনি দুই বাহুর মধ্যে তাকে জাপটে ধরে ওনার কাছে টেনে নিলেন। আমার বউয়ের বড় বড় দুধ দুটো ওনার বুকে ঠেকে গেল। কাশিফ সবকিছু ভালো করে লক্ষ্য করল আর যখন ওর পালা এলো তখন নমিতাকে শক্ত করে চেপে জড়িয়ে ধরল। লক্ষ্য করলাম আমার স্ত্রী পরিচালক মশাইয়ের থেকে কাশিফের সাথে অনেক বেশি স্বাচ্ছ্যন্দে জড়াজড়ি করতে পারছে আর সেই কারণে আলিঙ্গনটাকেও অনেক বেশি অন্তরঙ্গ দেখাচ্ছে। তার বিশাল দুধ দুটো ওর টি-সার্টের সাথে একদম পিষে গেছে আর তার থলথলে পেটটা ওর জিন্সে ধাক্কা মারছে।

“এভাবেই জড়াজড়ি করে থাকো।” পরিচালক মশাই গলা চড়িয়ে বলে উঠলেন। তারপর ক্যামেরাম্যানকে নির্দেশ দিলেন, “মৃণ্ময়, চলো ঝটফট কিছু ট্রায়াল ফোটো তুলে ফেলো।”

পরিচালক মশাইয়ের হুকুম পাওয়ার সঙ্গে সঙ্গে ক্যামেরাম্যান মৃণ্ময়বাবু তার জুম ফোকাসওয়ালা বিরাট বড় ক্যামেরাটা বের করে দুই আনাড়ি অভিনেতা-অভিনেত্রীর দিকে এগিয়ে গেলেন। পরিচালক মশাইও তাদের উপর খুব কাছ থেকে লক্ষ্য রাখতে লাগলেন। মৃণ্ময়বাবুর ক্যামেরাটা চার-পাঁচবার ফ্ল্যাশ হলো। পরিচালক মশাই কাশিফের দিকে তাকালেন। ও দুই হাতে আমার বউয়ের কোমর জড়িয়ে রয়েছে। সেটা দেখে পরিচালক মশাই খিঁচিয়ে উঠলেন, “এটা কি হচ্ছে? তুই তো পাক্কা প্রেমিকের মত ওকে জড়িয়ে ধরেছিস। আমি তোকে বলেছি যে একটা ভাইয়ের আবেগ প্রকাশ করতে।”

বলতে বলতে উনি নিজেই কাশিফের হাত দুটো নমিতার কোমর থেকে সরিয়ে তার প্রকাণ্ড পাছাটার উপর রেখে দিলেন। তারপর ওর হাত দুটোর উপর ওনার দুটো হাত রেখে আলতো করে বার তিনেক নমিতার পাছার মাংসল দাবনা দুটো টিপে দিলেন। কাসিফ চট করে সংকেতটা ধরে ফেলল আর উনি হাত সরানোর পরেও হালকা করে আমার বউয়ের পাছা টিপে চলল। পাছায় হাত পরতেই নমিতার অস্বস্তি করতে শুরু করল। সে আমার দিকে তাকাল। আমি তাকে ইশারায় স্থির থাকতে বলল। ততক্ষণে মৃণ্ময়বাবুর ক্যামেরা তার পাছার নরম দাবনার উপর কাশিফের হাত ডলার ছবি পটাপট তুলে চলেছে। দশ-পনেরোটা ছবি তোলা হলে পর পরিচালক মশাই চিৎকার করে ‘কাট’ বললেন আর সাথে সাথে কাশিফ নমিতাকে ছেড়ে দিল। সে জেল থেকে ছাড়া পাওয়া কয়েদীর মত ছিটকে আমার কাছে ফিরে এলো।

এদিকে চায়ের সময় হয়ে গেল। লক্ষ্য করলাম চা খেতে খেতে আমার স্ত্রী বারবার আড়চোখে কাশিফকে দেখছে আর যখনই কাশিফের নজর তার উপর পরছে নমিতার গালটা বারবার লাল হয়ে যাচ্ছে। ব্যাপারটা আমার কাছে খানিকটা অদ্ভুত ঠেকলো। সবার চা খাওয়া হয়ে যেতেই পরিচালক মশাই বলে উঠলেন, “সবাই পজিশনে ফিরে যাও।”

আমার বউ আর কাশিফ আবার ঘরের মাঝখানে গিয়ে দাঁড়াল। কিন্তু দুজনের কেউই নির্দেশকের কথার অর্থ সম্পূর্ণরূপে ধরতে পারেনি। তাই দুজনেই হাঁদার মত দাঁড়িয়ে রইলো। ব্যাপারটা লক্ষ্য করে পরিচালক মশাই আবার দাঁত খিঁচিয়ে উঠলেন, “শুটিঙের সময় প্রধান শর্তই হলো একটা দৃশ্য মাঝপথে কাট হয়ে গেলে, সেটা যখন আবার চালু হবে, তখন কাট বলার আগে সবাই ঠিক যেমনটি ছিল, শুটিং আবার চালু হওয়ার পর সবাইকে ঠিক তেমনটি হয়ে যেতে হয়।”
পরিচালক মশাইয়ের বকুনি খেয়ে কাশিফ আর নমিতা তক্ষুনি একে-অপরকে আবার আগের মত জড়িয়ে ধরল। আবার কাশিফ আমার বউয়ের প্রকাণ্ড পাছার মাংসল দাবনা দুটো হাতড়াতে লাগলো। কিন্তু এবার আর নমিতা কিছু মনে করল না।

এদিকে পরিচালক মশাই নির্দেশ দিলেন, “নমিতা, এবার তোমার অভিনয় প্রতিভার আসল পরীক্ষা শুরু হতে চলেছে। এটা একটা আবেগঘন দৃশ্য। তোমাকে গর্বিত গলায় কাশিফকে বলতে হবে – ভাই, আমি জানতাম তুই পাশ করে যাবি। আর তারপর ওর সারা মুখে, যেমন ধরো গালে, কপালে, থুতনিতে চুমু খেতে হবে। তোমার মুখে যেন আনন্দ, ভালোবাসা, গর্ব, সবকিছু প্রকাশ পায়। ঠিক আছে?”

আমার স্ত্রী দৃশ্যটা অভিনয় করে দেখানোর চেষ্টা করল। কাশিফের গালে-কপালে চুমু খেতে গিয়ে সে কোনমতে আলতো করে তার নরম তুলতুলে ঠোঁটটা একবার স্পর্শ করেই ছেড়ে দিল। সেই দেখে পরিচালক মশাই আবার ঝাঁজিয়ে উঠলেন, “এটা কি করছো তুমি নমিতা? ঠোকরাচ্ছ কেন? ভালো করে আবেগের সাথে চুমু খাও।”

উত্তেজনার বসে উনি নিজেই কিভাবে আবেগ নিয়ে চুমু খেতে হয় দেখাতে গেলেন। শক্ত হাতে উনি আমার বউকে ওনার কাছে টেনে নিয়ে তার গালে চুমু দিলেন। ওনার মোটা ঠোঁট দুটি পাক্কা দশ সেকেন্ড ধরে তার নরম গালে চেপে রইলেন। উনি আমার বউকে ছাড়ার পর দেখালাম তার গালটা ওনার লালায় ভিজে গেছে। কিন্তু সেদিকে না তাকিয়ে উনি নমিতাকে আদেশ দিলেন, “ঠিক এইভাবে কাশিফকে চুমু খাও।”

পরিচালক মশাই একজন ষাট ছুঁই ছুঁই বয়স্ক মানুষ আর সবকিছুই সম্পূর্ণ পেশাদারী পদ্ধতিতে করেছেন, তাই তার গালে চুমু খেতে আমার স্ত্রী ওনাকে বাধা দিল না। পরিচালক মশাই তাকে ছেড়ে দেওয়ার পর তাকে যেভাবে বলা হলো, ঠিক তেমনভাবে সে কাশিফকে আবেগভরে চুমু খেলো। দেখলাম আমার বউ তার পাতলা ঠোঁট দুটোকে কাশিফের রুক্ষ গালে চেপে ধরল আর ওর গালে খাওয়া তার প্রতিটা চুমু মৃণ্ময়বাবুর ক্যামেরায় ধরা পরল।

পরিচালক মশাই এবার কাশিফকে হুকুম দিলেন, “আকাটের মত দাঁড়িয়ে না থেকে তুইও তোর দিদিকে চুমু খা।”

কাশিফকে বলার সাথে সাথে ও হুকুম তামিল করল। ওর কোনো নির্দেশনের দরকার হলো না। আমার বউয়ের সারা মুখটা ও চুমুতে চুমতে ভরিয়ে দিল। প্রতিটা চুমুই ও বেশ দৃঢ়তার সাথে খেলো। এদিকে কাশিফ তাকে জোরে জোরে চুমু খাওয়া শুরু করতেই নমিতা দাঁড়িয়ে পরেছে। সেটা দেখে পরিচালক মশাই উত্তেজিতভাবে নির্দেশ দিলেন, “ও কি! তুমি আবার চুপচাপ দাঁড়িয়ে আছো কেন? তুমিও কাশিফকে চুমু খেতে থাকো আর ও একইসময়ে তোমাকে চুমু খাবে। মনে রেখো, এটা একটা আবেগময় দৃশ্য আর তোমারা দুজনেই খুব আবেগপ্রবণ।”

অতএব পরিচালক মশাইয়ের নির্দেশনায় আমার স্ত্রী আর কাশিফ একে-অপরকে পর্যায়ক্রমে চুমু খেয়ে চলল। এক সময় দুজনেই একে-অপরের কপালে চুমু খেতে গেল আর সময়ের তালমিলে গণ্ডগোল হওয়ায় তাদের ঠোঁটে ঠোঁট লেগে গেল। এই অঘটনটাকেও মৃণ্ময়বাবু ক্যামেরায় তুলে নিলেন। এমন কিছু যে ঘটতে পারে সেটা কাশিফ প্রত্যাশা করেনি। কিন্তু একবার নমিতার ফুলের পাপড়ির মত নরম তুলতুলে ঠোঁটের স্বাদ পেতে ও আর নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারলো না। এক হাতে নমিতার মাথাটা শক্ত করে চেপে ধরে ওর ঠোঁট দিয়ে আমার বউয়ের নরম ঠোঁটে একটা চমৎকার লম্বা চুমু খেয়ে ফেলল। আমি দেখলাম ঠোঁটে চুমু খেয়ে কাশিফ তাকে ছাড়ার নিমেষের মধ্যে নমিতা হাত দিয়ে তার ঠোঁট থেকে ওর লালা মুছে ফেলল। এই অপ্রত্যাশিত দুর্ঘটনায় পরিচালক মশাই অবশ্য খুশিই হলেন। তিনি কাশিফের পিঠ চাপড়ে দিলেন আর বললেন, “খুব ভালো হয়েছে। দৃশ্যের আবেগটাকে তুই বেশ ভালোই ফুটিয়ে তুলতে পেরেছিস।”

উনি আমার স্ত্রীয়েরও প্রশংসা করলেন, “তোমার অভিনয়ও দারুণ খুলেছে।”

মধ্যাহ্নভোজের বিরতি ঘোষণা হলো। খাওয়াদাওয়ার পর আবার অডিশন চালু হবে। নমিতা আমার কাছে এসে একটু একান্তে কথা বলতে চাইলো। আমি তাকে নিয়ে একতলায় হোটেলের লাউঞ্জে গিয়ে আবার বসলাম।

“আমি কিন্তু এইসবে খুব একটা স্বাচ্ছ্যন্দবোধ করছি না। চলো আমরা বাড়ি ফিরে যাই।”

“কেন কি হয়েছে?”

“না, আমি যথেষ্ট পেশাদার নই যে চুমু বা জড়িয়ে ধরাকে শুধুমাত্র অভিনয় হিসাবে নেবো। আমার এই সবকিছু খুব অস্বাভাবিক লাগছে। চলো আমরা চলে যাই।”

আমারও এসব খানিকটা বাড়াবাড়ি ঠেকেছে। যদিও ওনারা বলছেন যে এটা একটা পারিবারিক সিরিয়াল, কিন্তু ইতিমধ্যেই একটা কলেজ পড়ুয়া অগ্নিসাক্ষী রেখে আমার বিয়ে করা বউয়ের পাছার দাবনা হাতড়েছে আর তার ঠোঁটে চুমু খেয়েছে। “ঠিক আছে, চলো আমরা ওনাদের জানিয়ে দিয়ে চলে যাই। না বলে চলে গেলে, ব্যাপারটা খুব খারাপ দেখায়।”

যখন আমি জগদীশবাবুর সাথে দেখা করতে তিনতলায় গেলাম, তখন ওনার খাওয়া হয়ে গেছে। আমাকে আসতে দেখে উনি অমায়িকভাবে হাসলেন। আমাকে কিছু বলার সুযোগ না দিয়ে উনিই আগে বললেন, “সিদ্ধার্থবাবু, আপনার স্ত্রী সত্যিই অসাধারণ প্রতিভাশালী। আমরা এমন একজন অভিনেত্রীকেই খুঁজছিলাম। ওনার অভিনয় আমাদের পরিচালক মশাইকে খুবই প্রভাবিত করেছে। উনি জানিয়েছেন যে আপনার বউকে নিয়ে একটা মেগাসিরিয়াল তৈরি করবেন। ওহ! ভুলে গেছি। এই ধরুন দশ হাজার টাকা। আপনার বউয়ের অডিশন ভাতা।”

কথাটা বলে উনি আমার হাতে একটা একশো টাকার নোটের বান্ডিল গুঁজে দিলেন। ওনাকে কিছু বলার বদলে আমি নীরবে নোটগুলো গুনে নিলাম। জগদীশবাবু হাসতে হাসতে জানালেন, “আপনারা একটার বাজার আগে প্লিস আবার অডিশনের জন্য চলে আসবেন। পরিচালক মশাই আবার সময়ের ব্যাপারে খুব খুঁতখুঁতে।”

আমি ঘাড় নেড়ে সায় দিয়ে, নোটের বান্ডিলটা পকেটে ঢুকিয়ে, আবার বউয়ের কাছে ফিরে গেলাম। “নমিতা, এনারা খুব স্বজন মানুষ আর ভীষণ পেশাদার। দেখো, তুমি কি কখনো তোমার ভাইকে চুমু খেতে পারো না। এভাবেই পুরো ব্যাপারটা দেখার চেষ্টা করো। আর পরিচালক তো একজন বুড়ো মানুষ, তোমার বাবার বয়েসী। উনি যদি তোমাকে কিছু শেখাতে চান, তাতে দোষটা কোথায়?”
বেশ কিছুক্ষণ ধরে, অনেক ধৈর্য নিয়ে, প্রচুর যুক্তির দ্বারা আমি স্ত্রীকে বুঝিয়েসুজিয়ে আবার অডিশন দিতে রাজী করালাম। তাড়াতাড়ি খাওয়াদাওয়া সেড়ে বউকে নিয়ে আবার তিনতলায় উঠে রুম নম্বর ৩৩৩-এ ফিরে গেলাম। গিয়ে দেখলাম এরইমধ্যে ঘরের ভোল একেবারে পাল্টে গেছে। চার কোণায় লাইটিঙের ব্যবস্থা করা হয়েছে। পুরো ঘরটা আলোয় আলোকিত। প্রায় একটা টিভির পরিবেশকে সৃষ্টি করার চেষ্টা করা হয়েছে। ঘরের এক কোণে মৃণ্ময়বাবু সিনেমার শুটিঙের ক্যামেরা নিয়ে দাঁড়িয়ে আছেন আর ঘরের আলো ঠিকঠাক করছেন।

“যাক, নমিতা তুমি ঠিক সময়ে এসে গেছো।” পরিচালক মশাইকে সন্তুষ্ট শোনালো। জগদীশবাবু আমাকে জানালেন যে আমার স্ত্রী ছবি তোলার পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়েছে। এবার তারা সিরিয়ালের কয়েকটা রিল শুট করতে চলেছে, যাতে করে দেখে নেওয়া যায় পর্দায় নমিতাকে প্রকৃতপক্ষে কেমন লাগে। তাই এবারে বাস্তব শুটিংকেই অনুকরণ করা হবে। এমন তীব্র আলোর তলায় দাঁড়ানোর অভ্যাস আমার বউয়ের নেই। মিনিটের মধ্যে তার মুখ থেকে ঘাম ঝরতে শুরু করল। সেটা লক্ষ্য করে জগদীশবাবু টাচআপ বয়কে ডাকলেন আর একটা পনেরো-ষোলো বছরের ছোকরা মেকআপ সেট হাতে ঘরে প্রবেশ করল।

ঘরে ঢুকেই ছোকরা আমার স্ত্রীয়ের মুখটা তোয়ালে দিয়ে ভালো করে মুছে দিল। তারপর একটা স্পঞ্জ দিয়ে তার মুখে খানিকটা পাউডার লাগিয়ে দিল। পাউডার মাখানো হয়ে গেলে টাচআপের জন্য ও ওর হাত দুটো নমিতার মুখে ঘষতে লাগলো। কিন্তু শুধুমাত্র তার মুখ ঘষেই থামল না। একইভাবে খালি হাতে ও আমার বউয়ের ঘাড়, পেট, কোমর আর পিঠের খোলা অংশ, যা তার ব্লাউসের কাপড়ের তলায় ঢাকা পরেনি, সমস্ত ভালো করে ঘষে দিল। ছোকরা খালি হাতে তার চর্বিওয়ালা থলথলে পেট ঘষার সময় আমার স্ত্রী একবার অস্ফুটে গুঙিয়ে উঠলো, কিন্তু সে নিজেকে সামলে রাখলো। তারপর ও ঘরের এক কোণায় গিয়ে দাঁড়াল আর অপেক্ষা করতে লাগলো। পরিষ্কার লক্ষ্য করলাম ছোকরার প্যান্টের চেনের কাছে একটা ছোট তাঁবু ফুলে উঠেছে। আমার বউয়ের শরীর হাতড়ে যে একটা পনেরো-ষোলো বছরের বাচ্চা ছেলের ধোন খাড়া হয়ে যেতে পারে, সেটা আমি কোনদিন কল্পনাও করতে পারিনি। কিন্তু এখন, এই মুহূর্তে, অবশ্য সেটাই ঘটছে।

সমস্ত লাইটিং ঠিকঠাক হয়ে গেলে পরিচালক মশাই আমার স্ত্রী আর কাশিফকে ডেকে সকালবেলার দৃশ্যটা আবার অভিনয় করে দেখাতে বললেন। কাশিফ “দিদি, আমি পাশ করে গেছি” সংলাপটা বলে আমার বউকে আবার আষ্টেপিষ্টে জাপটে ধরল। এবারে ওর হাত দুটো আপনা থেকেই নমিতার পাছায় চলে গিয়ে দাবনা দুটোকে টিপতে লাগলো আর আমার বউও দেখলাম ওকে কোনরকম বাধা না দিয়ে ওর গায়ে নিজের গা ঠেকাতে লাগলো। মৃণ্ময়বাবুর ভিডিও ক্যামেরাতে সবকিছু তুলে রাখছেন। পরক্ষণেই চুমুর পালা চলে এলো এবং আমার স্ত্রী আর কাশিফ একে-অপরকে গালে-কপালে চুমু খেতে শুরু করল। কাশিফকে দেখা গেল নমিতার ঠোঁটে ঠোঁট লাগাতে মরিয়া হয়ে উঠেছে। যখনই নমিতা ওর কপালে চুমু খেতে যাচ্ছে, তখনই ও ইচ্ছাকৃত ওর ঠোঁটটাকে এগিয়ে দিচ্ছে। আর যখন ওদের ঠোঁটে ঠোঁট ঠেকল, তখন ও ওর ঠোঁটটা আমার স্ত্রীয়ের ঠোঁটে চেপে ধরে থাকলো।

সকালে আমার বউয়ের ঠোঁটে চুরি করে চুমু খাওয়ার ফলে পরিচালক মশাই কাশিফকে উৎসাহ দিতে ওর পিঠ চাপড়ে দিয়েছিলেন। হয়ত তার ফলে ছোকরা একটু বেশি উত্তেজিত আর দুঃসাহসী হয়ে উঠেছে। ও আমার বউয়ের মুখটা কাছে টেনে নিয়ে ছয়-সাতবার লম্বা চুমু খেলো। কিন্তু এর মধ্যেও সর্বক্ষণ ওর হাত দুটো আমার বউয়ের পাছা টিপে চলল। ছয়-সাতবার চুমু খাওয়ার পর আমার স্ত্রী আর কাশিফ কাটের জন্য অপেক্ষা করতে লাগলো, কিন্তু পরিচালক মশাই কিছুই বললেন না। কাশিফ আবার নমিতার ঠোঁটে চুমু খেলো আর এবারে চুমু খাওয়ার সময় তার পাতলা নিচের ঠোঁটটা ওর মুখের মধ্যে নিয়ে চুষতে লাগলো, এমনকি হালকা করে একটু কামড়েও দিল। আমার বউ সরে আসতে গেল। কিন্তু কাশিফ তার পাছাটা সজোরে চেপে ধরে আছে। তাই সে আর পালাতে পারলো না। পূর্ণ এক মিনিট ধরে তার ঠোঁট চোষার পর পরিচালক মশাইয়ের ‘কাট’ চিৎকার শুনে কাশিফ আমার বউকে রেহাই দিল।এবার আমার কাছে ব্যাপারটা সত্যিই খুব বাড়াবাড়ি ঠেকল। দেখলাম রাগে আমার বউয়ের মুখও লাল হয়ে গেছে। আমার ইচ্ছে হল যে বউয়ের হাত ধরে সোজা ঘর ছেড়ে বেরিয়ে যাই। কিন্তু পকেটে কড়কড়ে দশ হাজার টাকার বান্ডিল আমাকে শান্ত হয়ে থাকতে বাধ্য করল। আমার স্ত্রী আমার দিকে করুণ দৃষ্টিতে তাকাল। আমি তাকে চোখের ইশারায় শান্ত থাকতে অনুরোধ করলাম। আমার ব্যবহারে হতাশ হয়ে আমার বউ চুপ করে ওখানে দাঁড়িয়ে রইলো। ভালো অভিনয় করার জন্য পরিচালক মশাই আবার কাশিফের পিঠ চাপড়ে দিলেন আর আমার স্ত্রীয়ের অভিনয়ের তারিফ করতে তাকে একবার জড়িয়ে ধরলেন। “নমিতা, দৃশ্যটা এককথায় দুর্দান্ত হয়েছে। আমি বলছি দেখো এই টেলি-সিরিয়ালটা করে তুমি সমগ্র রাজ্য জয় করে ফেলবে।”

যদিও চুমুর দৃশ্যটা আমার বউকে স্পষ্টতই অস্বস্তিতে ফেলেছে, কিন্তু অভিজ্ঞ পরিচালকের মুখে নিজের প্রশংসা শুনে তার মনটা আনন্দে ভরে গেল। তার গাল লাল হয়ে এলো। স্ত্রীকে লজ্জা পেতে দেখে পরিচালক মশাই হেসে তার গাল টিপে দিলেন। গালে একটা আলতো করে চিমটি কেটে বললেন, “আমার কথা মিলিয়ে নিয়ো, তুমি একদিন শাসন করবে।”

পরিচালক মশাই টাচআপের ছোকরাটাকে চোখের ইশারায় ডাকলেন। ও এসে আবার আমার বউয়ের মুখে-ঘাড়ে-গলায় হাত ঘষতে আরম্ভ করে দিল। এবারে আমার স্ত্রী নিখুঁত পেশাদার অভিনেত্রীর মত ঘুরে গিয়ে ওকে তার পিঠ দেখাল। তার পিঠে টাচআপ করার পর ছোকরা খালি হাতে যখন আমার বউয়ের থলথলে পেটে আর রসাল কোমর ঘষতে লাগলো। ঠিক তখনই পরিচালক মশাই আবার চেঁচাতে শুরু করলেন, “জগদীশ, এ কোন আনাড়িকে টাচআপ করতে রেখেছ? এ পুরো কাজটা শেষ করছে না। টাচআপের পরেও কিভাবে এখানে ঘাম জমে থাকে?”

চেঁচাতে চেঁচাতে পরিচালক মশাই আমার স্ত্রীয়ের শাড়ির আঁচল ধরে টানলেন আর আঁচলটা খুলে তার হাতে চলে এলো। সাথে সাথে আমার স্ত্রীয়ের সরস পেট-কোমর সম্পূর্ণ উদলা হয়ে পরল। আমার বউ নাভির অনেক নিচে সায়া পরে। তাই এক অতিশয় ফর্সা সুস্বাদু মাংসের স্তূপ একঘর লোভাতুর চোখের সামনে প্রকাশ পেয়ে গেল। দেখলাম আমার স্ত্রীয়ের গভীর নাভিটা ঘামে ভিজে রয়েছে আর পরিচালক মশাই নিজেই রুমাল বের করে সেই ঘাম মুছে দিলেন। নাভি মোছার পর উনি খালি হাতে আমার বউয়ের থলথলে পেট আর রসাল কোমরটাও ভালো করে মুছতে লাগলেন। নমিতার বড় বড় নিঃশ্বাস পরতে লাগলো, কিন্তু উনি বেশ সময় নিয়ে অনেকক্ষণ ধরে তার পেট-কোমর মুছলেন। মোছার সময় ভালো করে দেখার জন্য উনি হাত দিয়ে তার শাড়িটা অনেকখানি সরিয়ে দিলেন, যার ফলে আমার স্ত্রী বস্তুত আঁচলহীন হয়ে পরল আর তার বিশাল দুধ দুটো তার ব্লাউসের ভিতর থেকে উঁচিয়ে রইলো।

এখানে বলতেই হয় যে আমার বউয়ের দুধ দুটো এতই বিশাল যে সে দুটোকে কোনো ব্লাউস বা ব্রা দিয়ে সম্পূর্ণরূপে ঢেকে রাখা প্রায় অসম্ভব। সেটা সে শুধুমাত্র করতে পারে একটা বড় শাড়ির সাহায্যে। এখন বুকের উপর আঁচল না থাকায় তাকে একদম সেক্সবোমা দেখাচ্ছে। টাচআপের ছোকরাটা, কাশিফ, মৃণ্ময়বাবু, এমনকি অমন পেশাদার জগদীশবাবু পর্যন্ত আমার স্ত্রীয়ের বুকের দিকে হাঁ করে তাকিয়ে রইলেন। পরিচালক মশাইয়ের কিন্তু কোনো ভ্রূক্ষেপ নেই। তিনি মনোযোগ সহকারে আমার বউয়ের পেট আর কোমর মুছে চলেছেন। ওনার মোছা হয়ে গেলে, টাচআপের ছোকরাটা, যেন কতকটা ঘোরের মধ্যে এগিয়ে গিয়েই নির্দেশক মশাইয়ের যেমনভাবে দেখিয়ে দিয়েছেন, ঠিক তেমনভাবে নমিতার পেট আর কোমরটা আবার মুছে দিল। এদিকে আমার স্ত্রীয়েরও ঘোর লেগে গেছে। ঠিক এক মিনিট বাদে তার খেয়াল হল যে সবার সামনে সে ঠিক কেমন অবস্থায় রয়েছে আর নিমেষের মধ্যে সে শাড়ির আঁচলটা ঠিক করে নিল।

এদিকে পরিচালক মশাই আর ক্যামেরাম্যান মৃণ্ময়বাবু কোনো একটা ব্যাপারে রীতিমত তর্কাতর্কি জুড়ে দিয়েছেন। কিছুক্ষণ বাদে পরিচালক মশাই জানালেন যে মৃণ্ময়বাবু ক্যামেরার কোণে গণ্ডগোল পাকিয়ে ফেলেছেন আর তাই দৃশ্যটা আরেকবার শুট করতে হবে। আমার স্ত্রী আর কাশিফ আবার গিয়ে ঘরের মাঝখানে দাঁড়াল। আমি লক্ষ্য করলাম সিনটা রিটেক হওয়ায় কাশিফ মনে মনে খুব খুশি হয়েছে আর মিচকি মিচকি হাসছে। এবারে ও আমার বউকে আরো প্রগাঢ়ভাবে জড়িয়ে ধরল। ওর আর তর সইছে না। নমিতাকে তার সংলাপ বলতে না দিয়েই ও সোজা তার ঠোঁটে চুমু খেলো। চুমু খাওয়ার সময় আমার বউয়ের মুখটাকে আরো কাছে টেনে নিয়ে তার জিভটা পাগলের মত চুষতে লাগলো। এমন ঝাঁজালো আক্রমণের আমার বউ তৈরি ছিল না। সে কেবলমাত্র তার ঠোঁটটাকে কাশিফের চোষার জন্য বাড়িয়ে দিতে পারলো। এদিকে কাশিফ নমিতার ঠোঁটটাও কামড়ে দিল। আমি বউ অস্ফুটে একবার “আঃ” বলে উঠলো। যখন ভয় হল কাশিফ না এবার তার ঠোঁটটাই চিবিয়ে খেয়ে ফেলে, ঠিক তখনই পরিচালক মশাই “কাট” বলে চিল্লিয়ে উঠলেন।
আমার স্ত্রীকে দেখে মনে হল যেন সে জোর বাঁচা বেঁচে গেছে। কাশিফের জবরদস্ত আক্রমণের হাত থেকে তার পাতলা ঠোঁট দুটোকে বাঁচানোর জন্য সে কৃতজ্ঞ চোখে পরিচালক মশাইয়ের দিকে তাকাল। পরিচালক মশাইও বুঝতে পারলেন যে কাশিফের এমন বর্বর আচরণে নমিতা উদ্বিগ্ন হয়ে উঠেছে। তাকে আশ্বস্ত করতে উনি ওনার একটা হাত তার কাঁধে রাখলেন। আমি বাজি ধরে বলতে পারি ওনার আঙ্গুলগুলো আমার বউয়ের দুধের সাথে ঘষটে গেল। কিন্তু কাশিফের অভদ্র উত্তেজিত আক্রমণের পরে এমন নম্র ব্যবহারে তার কাছে গা জুড়ানোর সামিল। আমার বউ ওনার দিকে তাকিয়ে হাসল।

পরিচালক মশাই কাশিফকে খুব করে বকে দিলেন, “এটা তুই কি করছিলিস? ঠোঁট কামড়ানোর মানে কি? আমি যা যা বলবো, ঠিক তাই তাই করবি। বুঝেছিস? মনে রাখিস আমারা ভাই-বোনের দৃশ্য শুট করছি।”

আমার স্ত্রীকে দেখে মনে হল পরিচালক মশাইয়ের সমর্থন পেয়ে সে আন্তরিকভাবে সন্তুষ্ট হয়েছে। আমিও মনে মনে আমার ভাগ্যকে ধন্যবাদ জানালাম, যে যাক এতক্ষণে কারুর তো আক্কাল ঠিক আছে। পরিচালক মশাই আমার বউকে শান্ত থাকতে বলে সরে পরলেন। মৃণ্ময়বাবুও নমিতাকে বললেন যে তাকে ক্যামেরায় খুবই সুন্দর দেখিয়েছে। ক্যামেরাম্যানের প্রশংসা শুনে আমার স্ত্রীয়ের মুখটা আবার রাঙা হয়ে উঠলো। নমিতার পাছায় আলতো করে একটা চাপড় মেরে উনিও সরে পরলেন। সবাই ধীরে ধীরে আমার স্ত্রীয়ের সাথে সাহসী হয়ে উঠছে। জগদীশবাবু পর্যন্ত এগিয়ে গিয়ে আমার বউকে বলে এলেন যে তার অভিনয় খুবই ভালো হচ্ছে আর ফিরে আসার আগে তার গালে একটা ছোট্ট চুমু খেলেন। নমিতাকে দেখলাম সমস্তকিছুই সে খুব স্পোর্টিংলি নিল। যখন টাচআ
http://banglachutigolpo.blogspot.com/http://banglachutigolpo.blogspot.com/

No comments:

Post a Comment