Monday 8 April 2013

sexi surove k niye moja kra

“যদি আপনারা প্রস্তাব প্রত্যাখ্যান করেন, তবে চেকটা ফিরিয়ে দেবেন।” জগদীশ ঘর ছেড়ে বেরিয়ে যাওয়ার আগে বলে গেলেন। আমি কয়েক মিনিট হতবাক হয়ে ওখানেই বসে রইলাম। তারপর আমার মাথায় বউকে ফিল্মস্টার করার চিন্তা উদয় হল। আমি বউয়ের কাছে ফিরে গেলাম। আমি আবার তাকে একতলায় হোটেলের লাউঞ্জে নিয়ে এসে জগদীশবাবুর প্রস্তাবের কথাটা শোনালাম। যখন তাকে জানালাম যে ওনারা তাকে তার প্রথম ছবির জন্যই পঁচিশ লক্ষ টাকা দিতে রাজী আছেন, তখন আমার বউয়ের সুন্দর মুখটা গর্বে উজ্জ্বল হয়ে উঠলো। যখন তাকে জানালাম যে কাশিফের সাথে জুটি বেঁধে সে একটা অল্পবয়েসী মেয়ের চরিত্রে এই সিনেমাটায় অভিনয় করবে, তখন সে আরো খুশি হয়ে উঠলো। কিন্তু তবুও কিছুক্ষণ আগে যা ঘটেছে সেটা সে কিছুতেই ভুলতে পারলো না। বিপর্যস্ত স্বরে আমাকে জানালো, “কিন্তু ডার্লিং, আমি মাঝেমাঝে নিজেকে হারিয়ে ফেলি।”

আমার বউয়ের গলা শুকিয়ে গেল আর বুঝে গেলাম যে সে জিভ চষার কাণ্ডটার দিকে ইশারা করছে। আমি আবার তার কাঁধে হাত রেখে বউকে সান্ত্বনা দিতে কতগুলো মিথ্যে বললাম, “আরে ও কিছু নয়। আমি জানি ওটা অভিনয়। আমি এক মুহূর্তের জন্যও ভাবিনি যে তুমি ছেলেটার দিকে আকর্ষিত হয়েছিলে। আমি জানি যে তুমি সবসময় আমার প্রতি বিশ্বস্ত রয়েছ। দৃশ্যটার জন্য যেটার প্রয়োজন ছিল, তুমি শুধু সেটাই করেছ। আমি সেটা বুঝি। আমার বউ যে একজন পাক্কা পেশাদার অভিনেত্রী, তার জন্য আমার গর্বে বুক ফুলে গেছে।”

আমরা দুজনেই জানি যে দৃশ্যের চাহিদা পূরণ করতে বা পেশাদারীত্ব দেখাতে আমার বউ কাশিফের জিভ চোষেনি। কিন্তু তবু আমি এমন ভান করলাম যেন সেটাই সত্যি। পঁচিশ লাখ টাকা আমাকে এতগুলি মিথ্যে কথা বলতে সাহায্য করল। আমার ভনিতা দেখে বউও সংকেত পেয়ে গেল আর বলল, “ডার্লিং, যখন তুমি আমার উপর এতটাই বিশ্বাস রাখো, তখন আমি অভিনয় করবো। আর আমি কথা দিচ্ছি যে আমি সর্বক্ষণ পেশাদার থাকবো।”
আমার বউ রাজী হয়ে যাওয়াতে আমি খুবই আনন্দ পেলাম। আমি বউকে জড়িয়ে ধরলাম আর তারপর আবার শুটিঙের ঘরে ফিরে গেলাম। পরিচালক মশাই, মৃণ্ময়বাবু আর জগদীশবাবু একটা সোফাতে পাশাপাশি বসে কতগুলো স্ক্রিপ্ট দেখছিলেন। আমি জগদীশবাবুর কাছে গিয়ে ওনাকে জানালাম যে ওনাদের সিনেমায় আমার স্ত্রী নায়িকার চরিত্রে অভিনয় করতে রাজী হয়ে গেছে। সুখবর শুনে জগদীশবাবু হাত বাড়িয়ে আনন্দের সঙ্গে আমার হাতটা কয়েকবার ঝাঁকিয়ে দিলেন আর জানালেন, “পরিকল্পনা পাল্টে যাওয়ায় আমাদের স্ক্রিপ্টটা বদলাতে হচ্ছে। এখন আমাদের একটা নতুন স্ক্রিপ্ট দরকার, যাতে করে আপনার স্ত্রীয়ের মেকআপ পরীক্ষাটা নেওয়া যায়। আমরা প্রচুর প্রেমের গল্প ঘেঁটে একটা উপযুক্ত স্ক্রিপ্ট খুঁজছি। আপনারা প্লিজ একটু অপেক্ষা করুন।”

আমি ফিরে গিয়ে বউয়ের পাশে বসলাম। দেখলাম আমার বউয়ের আরেক পাশে কাশিফ বসে আছে আর তারা বন্ধুদের মত গল্প করছে। আমার বউ কাশিফকে ওর বান্ধবীদের সংখ্যা নিয়ে খেপাচ্ছে আর কাশিফ তাকে ‘দিদি’ বলে সম্বোধন করছে। কেউ যদি তাদের দেখে তবে সে তাদের ভাই-বোন বলেই ভাববে। সে কল্পনাও করতে পারবে না, যে এই কিছুক্ষণ আগে এরাই আবার একে-অপরকে উষ্ণভাবে চুমু খেতে খেতে একে-অপরের জিভ চুষছিল।

মিনিট পনেরো পর পরিচালক মশাই একটা স্ক্রিপ্ট চূড়ান্ত করলেন। আমাদের ডাক পরল। আমার স্ত্রী আমার পাশে দাঁড়িয়ে ছিল। পরিচালক মশাই তার হাত ধরে ওনার কাছে টেনে আমার স্ত্রীয়ের গলা জড়িয়ে ধরে বললেন, “আমি তোমাকে কথা দিলাম, আমি তোমাকে এই রাজ্যের স্বপ্নসুন্দরী বানিয়ে দেবো।”

এই বলে আমার বউকে উনি জাপটে ধরলেন। আমার বউ বুঝে উঠতে পারলো না কিভাবে প্রতিক্রিয়া জানাবে আর তাই সেও ওনার গলা জড়িয়ে ধরল। পরিচালক মশাইয়ের হাত দুটো নেমে গেল আর উনি আমার বউয়ের প্রকাণ্ড পাছাটা চটকাতে লাগলেন। উনি আর আমার বউ কয়েক সেকেন্ড একে-অপরকে জড়িয়ে ধরে রইলো আর সবাই দাঁড়িয়ে দাঁড়িয়ে সেটাই দেখতে লাগলো। এতক্ষণে আমিও লোকজনের আমার স্ত্রীকে জড়িয়ে ধরাতে আর তার পাছা টেপাতে অভ্যস্ত হয়ে গেছি। তাই অস্বাভাবিক কোনকিছুই যেন ঘটছে না, এমন ভাব করে আমিও চুপচাপ দাঁড়িয়ে রইলাম।

কয়েক সেকেন্ড বাদে পরিচালক মশাই আবার ওনার পেশাদারী ব্যক্তিত্বে ফিরে গেলেন। উনি জানালেন যে এই স্ক্রিন টেস্টের ফুটেজ চিত্রপরিবেশকদের কাছে পাঠানো হবে, যাতে করে সিনেমাটা ভালো করে আঞ্চলিক ব্যবসা করতে পারে। আর সেই টাকায় ওনারা একটা বড় বাজেটের ফিল্ম তৈরি করবেন। এটাই ওনাদের পরিকল্পনা। পরিচালক মশাই বললেন যে পরিবেশকেরা যাতে এক নজরেই পছন্দ করে ফেলে, তাই এই স্ক্রিন টেস্টের ফুটেজটা খুবই আকর্ষণীয় হওয়া দরকার। উনি তাড়াতাড়ি করে স্ক্রিন টেস্টের দৃশ্যটাকে বুঝিয়ে দিলেন। উনি বললেন যে আমার বউ আর কাশিফ কলেজ সহপাঠী এবং একান্তে একটা পিকনিক করতে এসেছে। তারা একটা ঘর ভাড়া করেছে এবং এই হোটেল রুমে একা রয়েছে। দুজনের বয়েসই খুব কম আর প্রলোভনের পরিবেশে তারা একে-অপরের সাথে ঘনিষ্ঠ হতে আরম্ভ করেছে। এখান থেকে দৃশ্য শুরু হচ্ছে যে তারা বিছানায় যাচ্ছে। এখানে দৃশ্যের সমাপ্তি ঘটে আর কল্পনায় নায়ক-নায়িকা নাচগান করে।

আমার স্ত্রী আর কাশিফ দুজনেই খুব মনোযোগ সহকারে পরিচালক মশাইয়ের কথা শুনল। আমার স্ত্রী ঘরের মাঝখানে যাওয়ার জন্য সবে পা বাড়িয়েছে, তখনই জগদীশবাবু তার পথ আটকে বললেন, “এই স্ক্রিপ্টের জন্য আপনার একটা নতুন পোশাকের ব্যবস্থা করা হয়েছে। এখানে আপনাকে একটা আধুনিক অল্পবয়েসী কিশোরী সাজতে হবে আর তাতে শাড়ি চলে না। আপনি পাশের ঘরে গিয়ে নতুন পোশাকটা পরে আসুন।”

জগদীশবাবু নতুন পোশাকটা আমার স্ত্রীকে দিলেন আর আমার স্ত্রী সেটা নিয়ে পাশের লাগোয়া ঘরে ঢুকে পরল। কিন্তু দশ মিনিট বাদেও সে যখন ঘর থেকে বেরলো না, তখন ক্যামেরাম্যান মৃণ্ময়বাবু গিয়ে ঘরে ঢুকলেন। আমরা তাদের কণ্ঠস্বর শুনতে পেলাম। প্রথমে আমি শুনতে পেলাম আমার স্ত্রী অস্ফুটে কি যেন বলছে। তারপর আমি মৃণ্ময়বাবুর ঘ্যাঁসঘ্যাঁসে গলা শুনতে পেলাম।

“আরে নমিতা, তোমাকে এই পোশাকে দারুণ তো দেখাচ্ছে।”

“না, না! এটা খুবই ছোট!”

“আরে নমিতা, তোমার ঊরু দুটো তো খুবই সুন্দর। এই পোশাকে ও দুটো আরো প্রকট হবে। জানো, শুধু এই ঊরু দুটোর কারণেই তুমি বিখ্যাত হয়ে যেতে পারবে।”

“কিন্তু আমার বুকের খাঁজটাও তো অনেকটা দেখা যাচ্ছে।”

“দূর বোকা মেয়ে! তুমি ওসব নিয়ে অত চিন্তা করো না। আমি ক্যামেরাটাকে এমনভাবে ফেলবো যে খাঁজটা যথেষ্ট শোভন দেখাবে।”

তারপর কিছুক্ষণ সব চুপচাপ। আমি আন্দাজ করলাম যে মৃণ্ময়বাবু এতক্ষণে আমার বউকে আশ্বস্ত করতে তাকে জড়িয়ে ধরেছেন। কয়েক সেকেন্ড বাদে, আমি এমনকি চুমুর আওয়াজও শুনতে পেলাম। এতক্ষণে ঘরের প্রতিটা লোকই বুঝে গেছে যে আমার বউকে আশ্বস্ত করার সেরা পদ্ধতি হল তাকে জড়িয়ে ধরে তার পাছার দাবনা টেপা আর তার মুখের মধ্যে একটা জিভ ঢুকিয়ে দেওয়া। যদিও আমার সন্দেহ হল যে মৃণ্ময়বাবু আমার বউয়ের সাথে এভাবে একান্তে ঘনিষ্ঠভাবে সময় কাটানোর পূর্ণ সুযোগ নিচ্ছেন, তবুও আমি চুপ করে রইলাম। কিছুক্ষণ বাদে মৃণ্ময়বাবু বেরিয়ে এলেন আর সবার দিকে থাম্বসআপ দেখিয়ে জানিয়ে দিলেন যে উনি সফলভাবে আমার বউকে রাজী করাতে পেরেছেন।
মিনিট পাঁচেক বাদে আমার স্ত্রীও ঘর থেকে বেরিয়ে এলো। লজ্জায় তার মুখটা রাঙা হয়ে গেছে। সে খুব দ্বিধাগ্রস্তভাবে তার প্রতিটা পদক্ষেপ ফেলছে। ভগবান! আমার বউকে একটা মিনিড্রেসে মারাত্মক সেক্সি লাগছে। কেউ তাকে দেখে বলতে পারবে না যে তার আঠাশ বছর বয়স হয়েছে আর তার বিয়ে হয়ে গেছে। ছোট্ট পোশাকটা তার ডবকা শরীরে একেবারে আঁটসাঁটভাবে চেপে বসেছে আর তার বিশাল দুধ দুটোকে দেখে মনে হচ্ছে যেন ও দুটো এক্ষুনি ড্রেস ছিঁড়ে বেরিয়ে পরবে। পোশাকের নিচের দিকের স্কার্টটা আমার বউয়ের প্যান্টিটাকে কোনমতে ঢাকতে পেরেছে। আমার স্ত্রীকে বারবার হাত দিয়ে স্কার্টটাকে টেনে নিচে নামাতে হচ্ছে, যাতে না সেটা উঠে গিয়ে তার লাল রঙের প্যান্টিটা বেরিয়ে পরে। আমি বুঝতে পারলাম যে সিনেমাটা মুক্তি পেলেই এক কলেজ ছাত্রী হিসেবে আমার স্ত্রী দারুণ জনপ্রিয় হয়ে উঠবে।

ইতিমধ্যেই এই সেক্সি পোশাকে আমার বউয়ের খুব অস্বস্তি করছে। তারপর যখন সে বুঝতে পারলো যে ঘরের সমস্ত লোক তার সম্পত্তিগুলোর দিকে হাঁ করে তাকিয়ে আছে, তখন সে খুবই লজ্জা পেয়ে গেল। আমার বউ প্রায় দৌড়ে আমার কাছে এসে, আমার পিছনে লুকিয়ে পরল। সে ফিসফিস করে আমাকে জিজ্ঞাসা করল, “আমার এমন পোশাক পরাটা কি ঠিক?”

আমি কোনো উত্তর দেওয়ার আগেই জগদীশবাবু বলে উঠলেন, “ভগবান! এই পোশাকে যদি ওনার কয়েকটা স্টিল ছবি বাজারে ছাড়া হয়, তাহলেই উনি পরের ফিল্মের জন্য অনাসায়ে পঞ্চাশ লাখ টাকা দাবি করতে পারবেন।”

জগদীশবাবুর পর্যবেক্ষণ ক্ষমতাকে আমি সম্মান করি। এক বাক্যে উনি আমার সব সমস্যা মিটিয়ে দিলেন। তৎক্ষণাৎ আমি বউকে বললাম, “পোশাকটা তো ঠিকই আছে ডার্লিং। এটাতে তোমায় দারুণ মিষ্টি দেখাচ্ছে।”

যদি কেউ আমার স্ত্রীকে এই ছোট্ট পোশাকে দেখে, তাহলে মনে হয় ‘মিষ্টি’ শব্দটা সে সবথেকে শেষে ব্যবহার করতে চাইবে। আমার বউকে পাক্কা সেক্সবোমা লাগছে, যাকে দেখে যে কারুর ধোন খাড়া হয়ে যাবে। কিন্তু তবু বউয়ের সামনে আমাকে একটা ভাবমূর্তি বজায় রাখতে হবে এবং তাকে কোনমতেই জানানো যাবে না যে শুধুমাত্র টাকার লোভে আমি তাকে এমন একটা ছিনালি পোশাক পরার অনুমতি দিচ্ছি। আমার বউ যেন হাঁফ ছেড়ে বাঁচল।

“আমি খুব টেনশনে পরে গেছিলাম। এমন পোশাকে আমাকে বেরোতে দেখে যদি তুমি কিছু বলো। কিন্তু মৃণ্ময়বাবুকে আমাকে বুঝিয়ে রাজী করালেন।” মৃণ্ময়বাবুর কথা বলতে গিয়ে আমার বউয়ের গলাটা আবার বুজে এলো। হয়ত ওই ঘরের ভিতর গোপনে মৃণ্ময়বাবু তার সাথে কি করেছেন, সেটা বউয়ের মনে পরে গেল। কিন্তু আমি তাকে পোশাকটা পরার অনুমতি দেওয়াতে তার আত্মবিশ্বাস অনেক বেড়ে গেল। ঠিক সেই মুহূর্তে পরিচালক মশাই চেঁচিয়ে উঠলেন, “নমিতা আর কাশিফ বিছানায় চলে আসো।”

বিদ্যালয়ে পড়া ছাত্রী যেমন তার প্রধান শিক্ষকের কথা অক্ষরে অক্ষরে পালন করে, ঠিক তেমনই পরিচালক মশাইয়ের আদেশ শুনে আমার বউ তৎক্ষণাৎ বিছানায় চলে গেল। তাকে অমনভাবে পরিচালক মশাইকে ভয় পেতে দেখে আমি খুব আশ্চর্য হয়ে গেলাম। আমার স্ত্রী আর কাশিফ গিয়ে খাটের পাশে দাঁড়াল। পরিচালক মশাই তাদের দৃশ্যটা বিশদভাবে বুঝিয়ে দিলেন।

“দেখ কাশিফ, তুই তোর বান্ধবীর সাথে একলা রয়েছিস আর পুরো মেজাজটা খুব আবেগপূর্ণ হয়ে আছে। ফাঁকা ঘর। সুন্দরী বান্ধবীর প্রলুব্ধকর পোশাক। তোর চোখে-মুখে সেই আবেগ, সেই লালসাটা প্রকাশ পাওয়া চাই। নমিতা, তুমিও ভীষণ আবেগপ্রবণ। প্রথমে কাশিফ এসে তোমাকে জড়িয়ে ধরবে। তুমিও সাথে সাথে ওকে জড়িয়ে ধরবে। তোমার মনেও কামনা জেগে উঠেছে। কাশিফ, তুই নমিতাকে জড়িয়ে ধরার পর ধীরে ধীরে ওকে খাটে বসিয়ে দিবি আর তারপর নিজে ওর পাশে বসে পরবি। দুই হাতে নমিতার মুখ তোর দিকে ঘুরিয়ে ওর ঠোঁটে চুমু খাবি। চুমুটা যেন লম্বা হয়। আমি কাট না বলা পর্যন্ত নমিতাকে চুমু খেতে থাকবি।”

দৃশ্য শুরু হল। পরিচালক মশাইয়ের নির্দেশ মত কাশিফ আমার বউকে জড়িয়ে ধরল আর আমার বউ ওকে। তারপর কাশিফ তাকে ধীরে ধীরে বিছানার উপর বসিয়ে দিল। এতক্ষণ আমার বউ শুধু দাঁড়িয়ে ছিল। কিন্তু বিছানায় বসার সাথে সাথে তার ছোট্ট পোশাকের নিচের দিকের স্কার্টটা উঠে গিয়ে তার ধবধবে ফর্সা থাই দুটোকে সবার চোখের সামনে সম্পূর্ণ উন্মুক্ত করে দিল আর একইসাথে স্কার্টের তলা দিয়ে আমার বউয়ের পরা লাল রঙের প্যান্টিটাও পরিষ্কার দেখা যেতে লাগলো। মৃণ্ময়বাবুর ক্যামেরা আমার বউয়ের সেই স্কার্ট তোলা প্যান্টি বের করা প্রদর্শনী গড়গড়িয়ে তুলতে লাগলো।

এদিকে কাশিফ যখন আমার বউয়ের ভাইয়ের পাঠ করেছে, তখনি তার প্রতি ওর ভালোবাসা জাহির করতে ও প্রবল উৎসাহ দেখিয়েছে। এখন তো ও আমার স্ত্রীয়ের প্রেমিক। আবার গোঁদের উপর বিষফোড়ার মত রয়েছে আমার স্ত্রীয়ের সেক্সি পোশাক। তাই বলার অপেক্ষা রাখে না, যে এক সেকেন্ডও নষ্ট না করে কাশিফ আমার বউয়ের উপর হিংস্রভাবে হামলে পরে পাগলের মত তার ঠোঁট দুটোকে চাটতে-চুষতে আরম্ভ করল। নমিতাও ওকে চুমু খেয়ে পূর্ণ সহয়তার হাত বাড়াল। এরফলে কাশিফ আরো বেশি উত্তেজিত হয়ে পরল আর ওর দুটো হাত আমার বউয়ের সারা শরীরে ঘুরতে লাগলো। আবার কাশিফ ওর প্রিয় স্থান, আমার বউয়ের প্রকাণ্ড পাছার দাবনা দুটো থেকে শুরু করল। কিন্তু এবারে ওর হাতে মিনিড্রেসের বিলাসিতা চলে এসেছে। তাই ও খুব সহজে স্কার্টটাকে আরো একটু উপরে তুলে দিয়ে আমার বউয়ের উলঙ্গ থাই দুটোতে হাত বোলালো। তারপর ওর হাত চলে গেল নমিতার পাছার দাবনায়। আমার স্ত্রীয়ের নগ্নপ্রায় পাছা আর কাশিফের আঙ্গুলের মাঝে কেবলমাত্র একটা লাল প্যান্টি রয়ে গেল। যখন প্রায় মনে হচ্ছে যে এবার না কাশিফ ওর একটা আঙ্গুল ওই প্যান্টির ভিতরেই ঢুকিয়ে দেয়, ঠিক তখনই পরিচালক মশাই আচমকা ‘কাট’ বলে চিল্লিয়ে উঠলেন।
এদিকে আমার স্ত্রী আর কাশিফ একে-অপরকে চুমু খেতে এতই গভীরভাবে মগ্ন হয়ে রয়েছে, যে পরিচালক মশাই কাট বলার পরেও ঠোঁট থেকে ঠোঁট সরাতে তাদের আরো পাঁচ সেকেন্ড লেগে গেল। কাশিফ ভীষণ অনিচ্ছাভরে নমিতার পাছা থেকে হাত সরিয়ে নিল। কাটের পর ও বিছানা ছেড়ে উঠে পরল। আমি লক্ষ্য করলাম ওর প্যান্টটা ফুলে রয়েছে। আমার বউও সেটা লাজুক নজরে আড়চোখে দেখল। একটা জব্বর ঘটনা আমার নজরেও পরে গেল। লক্ষ্য করলাম প্রতিবার চুমুর দৃশ্যের পর কাশিফ হয় সোজা অন্যদিকে হাঁটা মারে, নয় চুপ করে দাঁড়িয়ে থাকে আর আমার বউ হাত দিয়ে এমনভাবে তার ঠোঁট মোছে যেন কাশিফের লালা তার ঠোঁট থেকে মুছে ফেলছে। আবার সে এক কর্তব্যনিষ্ঠ পরিবারের গৃহবধূতে রূপান্তরিত হয়ে ওঠে।

আমি আশ্চর্য হয়ে ভাবলাম দৃশ্য সুট করার সময় কি করে সে কাশিফকে তার ঠোঁটের প্রতিটা ইঞ্চি চাটতে দেয় আর কিভাবেই বা এখন তার ব্যবহার সম্পূর্ণ পাল্টে যেতে পারে! আমি বিস্ময় হয়ে ভাবতে লাগলাম কেনই বা অযথা পরিচালক মশাই কাট বলতে গেলেন, যখন দৃশ্যের যৌন উত্তেজনাটা চড়চড় করে বাড়ছিল। উনিই তো চাইছিলেন যে দৃশ্যের যৌন উত্তেজনা একটা মারাত্মক উচ্চতায় গিয়ে পৌঁছয় আর উনি ফলও পাচ্ছিলেন। আমার মত সবাই একই কথা ভাবছে। সবাই পরিচালক মশাইয়ের দিকে প্রশ্নদৃষ্টি নিয়ে তাকিয়ে রইলো।

উনি বললেন, “কাজটা ভালো হয়েছে। তবে দৃশ্যের সাথে লাল প্যান্টিটা ঠিকঠাক খাপ খাচ্ছে না। এমন একটা উত্তেজক দৃশ্যে লাল প্যান্টিটা একটা সস্তার প্রতিচ্ছবি তুলে ধরবে, সমস্ত ব্যাপারটার উপর একটা ‘বি’ গ্রেড প্রভাব ফেলবে। আমরা একটা আবেগপ্রবণ প্রেমের ছবি বানাচ্ছি, যা উচ্চ শ্রেণীর দর্শকদের কাছে আবেদন রাখবে। এমন গরম কাজের সাথে লাল প্যান্টিটাকে যোগ করলে আমার নায়িকাকে একজন আবেগপ্রবণ প্রেমিকা নয়, কেবল একটা বেশ্যা মনে হবে। আর আমার নায়িকা কোনো বাজারের সস্তা ছিনাল নয়, সে এক আবেগপ্রবণ মেয়ে।”

যখন পরিচালক মশাই কথাটা বললেন আমি নমিতার চোখেমুখের ভাব লক্ষ্য করলাম। পরিচালক মশাই সম্পর্কে সে প্রকৃতপক্ষেই সন্তুষ্ট হয়েছে। সে ওনার দিকে কৃতজ্ঞদৃষ্টিতে চাইলো। এমনকি আমিও ওনাকে নিয়ে আবার নতুন করে বিবেচনা করলাম। আর যাই হোক, মানুষটা ভদ্রলোক আর শিল্পের কদর বোঝেন। পরিচালক মশাই তৎক্ষণাৎ জগদীশবাবুর দিকে ঘুরে গিয়ে নির্দেশ দিলেন, “ওকে একটা নতুন প্যান্টি এনে দাও।”

জগদীশবাবু তৎক্ষণাৎ লাগোয়া পাশের ঘরে ছুটলেন। ওই ঘরেই সমস্ত পোশাকআশাক রাখা আছে। পরিচালক মশাই আমার বউকে টাচআপ করার জন্য টাচআপের ছোকরাটার উপর চিল্লালেন। হুকুম শুনেই ছোকরা সঙ্গে সঙ্গে আমার বউয়ে গা মুছে দিতে এগিয়ে গেল। এই ছোট্ট পোশাকটায় নমিতার নধর শরীরের অনেকখানি মাংসই বেপরদা হয়ে আছে। তাই তার ঘাড় আর থাই দুটো মুছতে গিয়ে ব্যাটার ভালোই সময় কাটল। আমার বউয়ের ক্লিভেজ মোছার সময় আমার মনে হল ছোকরা ইচ্ছাকৃতভাবে ওর হাতটাকে আরো নিচে নামিয়ে দিল। এমনকি নমিতার ব্রাটাকেও খানিকটা স্পর্শ করে ফেলল। কিন্তু আমার বউয়ের মুখের ভাব বিন্দুমাত্র বদলালো না। তার শরীরের উপরের অংশ মোছার পর ছোকরা আমার বউয়ের সামনে হাঁটু গেঁড়ে বসলো। নমিতা বিছানাতে বসে থাকলেও তার পা দুটো জমিতে রাখা। সে পায়ের উপর পা তুলে বসে রয়েছে।

“দিদি, দয়া করে পা দুটো ছড়িয়ে দিন।” বলে ছোকরা নিজেই আলতো করে আমার বউয়ের পা দুটোকে ধরে ফাঁক করে দিল। তার ধবধবে ফর্সা দুটো থাই আর লাল প্যান্টিটা সবার চোখের সামনে ভাসতে লাগলো। গতকাল পর্যন্ত তার শাড়ি গড়ালি থেকে কয়েক ইঞ্চি উঠে গেলেই আমার স্ত্রী সঙ্গে সঙ্গে শাড়ি নামিয়ে নিত। কিন্তু এখন একঘর অচেনা লোকের সামনে সে পা ছড়িয়ে বসে আছে আর সবাইকে তার প্যান্টি দেখাচ্ছে। কি অদ্ভুত পরিবর্তন! এদিকে টাচআপের ছোকরাটা হাঁটু গেঁড়ে বসায় একদম কাছ থেকে তার থাই আর প্যান্টি দেখার সুযোগ পাচ্ছে। ও আমার স্ত্রীয়ের থাই দুটো মুছে দিচ্ছে আর আমি এত দূর থেকেও বেশ বুঝতে পারছি যে ছোকরার আঙ্গুলগুলো মাঝেমধ্যে দৈবক্রমে তার প্যান্টিটাকে ছুঁয়ে ফেলছে। অথচ দুর্ভাগ্যক্রমে আমার বউ সেটা খেয়াল না করে ছোকরাকে ভাইয়ের দৃষ্টিতে দেখছে, কারণ ব্যাটা আমার বউকে ‘দিদি’ বলে ডাকছে। টাচআপ হয়ে গেলে আমার স্ত্রী ব্যাটার পাছায় ইয়ার্কিচ্ছলে আলতো করে একটা চাঁটিও মারলো। লজ্জা পেয়ে ছোকরা আবার ঘরের কোণায় গিয়ে দাঁড়াল।
ততক্ষণে লাগোয়া ঘর থেকে জগদীশবাবু আমার স্ত্রীয়ের জন্য একটা জরি দেওয়া সাদা প্যান্টি নিয়ে এসেছেন, যাতে সেটা তার সাদা মিনিড্রেসের সাথে মানিয়ে যায়। নমিতা নতুন প্যান্টিটা হাতে নিয়ে সোজা লাগোয়া ঘরটায় ঢুকে পরল। কিন্তু এবারেও ঘরে সে অনেকক্ষণ সময় নিতে লাগলো। পরিচালক মশাই বিরক্ত হয়ে উঠলেন, “শালী, এত সময় নিচ্ছে কেন? কি করছে? মৃণ্ময়কে যে দেখতে পাঠাবো, এ ব্যাটাও তো সময় নষ্ট করবে!”

আমি দেখে অবাক হয়ে গেলাম যে পরিচালক মশাই আমার সামনেই আমার স্ত্রীকে শালী বলে গালাগাল করতে একটুও দ্বিধাবোধ করলেন না। এক মিনিট বাদে উনি আর ধৈর্য ধরে রাখতে পারলেন না। বন্ধ দরজার সামনে চিৎকার করে ডাক ছাড়লেন, “নমিতা! বেরিয়ে এসো! দেরী হয়ে যাচ্ছে!”

*** নিয়মিত পোস্টে লাইক না দিলে আপনি আর আমাদের পোস্ট দেখতে পাবেননা।তাই নিয়মিত পোস্ট দেখতে হলে লাইক দিয়ে পেজে একটিভ থাকুন আর শেয়ার করে সবাইকে জানিয়ে দিন ***

No comments:

Post a Comment